ভিডিও

মুস্তাফিজের সামনে মালিঙ্গা-রশিদকে পেছনে ফেলার সুযোগ 

প্রকাশিত: মার্চ ০৪, ২০২৪, ০২:৪৯ দুপুর
আপডেট: মার্চ ০৪, ২০২৪, ০২:৪৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : আজ সোমবার (৪ মার্চ) সিলেটে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এই ম্যাচ দিয়ে কিংবদন্তি ক্রিকেটার লাসিথ মালিঙ্গা ও ইংল্যান্ডের আদিল রশিদকে পেছনে ফেলার সুযোগ পাচ্ছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান।

সন্ধ্যা ৬টায় খেলতে নামবে তারা। এ ম্যাচে ২টি উইকেট নিতে পারলে ডাবল কীর্তি গড়তে পারবেন ফিজ। টি-টোয়েন্টিতে ছাড়িয়ে যেতে পারবেন লাসিথ মালিঙ্গা ও আদিল রশিদকে। তিন ফরম্যাটে ছুঁতে পারবেন ৩০০ উইকেটের মাইফলক। টি-টোয়েন্টিতে মালিঙ্গা ও আদিল রশিদ শিকার করেছেন ১০৭ উইকেট। ১০৭ উইকেট নিতে লঙ্কানের ৮৪ ও রশিদের লেগেছে ১০৪ ম্যাচ। ৮৮ ম্যাচে ফিজের উইকেটসংখ্যা ১০৫টি। প্রথম টি-টোয়েন্টিতে একাদশে থেকে ৩টি উইকেট নিতে পারলেই তাদের ছাড়িয়ে যাবেন কাটার মাস্টার। টি-টোয়েন্টিতে ১৫৭ উইকেট নিয়ে সবার শীর্ষে কিউই পেসার টিম সাউদি, টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান নিয়েছেন দ্বিতীয় সর্বোচ্চ ১৪০ উইকেট।

লঙ্কানদের বিপক্ষে ২ উইকেট শিকার করতে পারলে তিন ফরম্যাটে মুস্তাফিজের উইকেট হবে ৩০০টি। ২০৬ ম্যাচে তিনি এখন পর্যন্ত নিয়েছেন ২৯৮ উইকেট। ৩০০’র ক্লাবে ঢোকা দুজন বাংলাদেশি হলেন-সাকিব আল হাসান ও মাশরাফী বিন মোর্ত্তজা। সাকিব ৬৯০ ও মাশরাফী নিয়েছেন ৩৮৯ উইকেট।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS